বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০৭:৩৬ অপরাহ্ন

ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও ৩৫১ জন হাসপাতালে

ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও ৩৫১ জন হাসপাতালে

গত ২৪ ঘন্টায় সারাদেশে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আরও ৩৫১ জন হাসপাতালে ভর্তি। তবে এসময় কারও মৃত্যু হয়নি। নিয়ে মশাবাহিত রোগটিতে মোট এক হাজার ৭১০ জন হাসপাতালে চিকিৎসাধীন। শনিবার (৩ ডিসেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ডেঙ্গুবিষয়ক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।
বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হওয়াদের মধ্যে ২০৭ জন ঢাকায় এবং ১৪৪ জন ঢাকার বাইরে চিকিৎসাধীন। আর মোট চিকিৎসাধীন রোগীর মধ্যে ঢাকার ৫৩টি হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ৯৩৩ জন। এছাড়া ৭৭৭ জন ঢাকার বাইরে চিকিৎসাধীন।
স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে, চলতি বছরের শুরু থেকে ৩ ডিসেম্বর পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন মোট ৫৮ হাজার ২০৯ জন। এর মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ৫৬ হাজার ২৪৫ জন। আর এখন পর্যন্ত মৃত্যুবরণ করেছেন ২৫৪ জন।
প্রতিবছর বর্ষাকালে রাজধানীসহ দেশের বিভিন্ন শহরে ডেঙ্গুর প্রকোপ দেখা দেয়। ২০১৯ সালে দেশব্যাপী ডেঙ্গুতে আক্রান্ত হয়েছিল ১ লাখ ১ হাজার ৩৫৪ জন। ওই সময়ে চিকিৎসক-স্বাস্থ্যকর্মীসহ প্রায় ৩০০ জনের মৃত্যু হয়েছিল।
২০২০ সালে করোনা মহামারিকালে ডেঙ্গুর সংক্রমণ তেমন একটা দেখা না গেলেও ২০২১ এ সারাদেশে ডেঙ্গুতে আক্রান্ত হন ২৮ হাজার ৪২৯ জন। একই বছর ডেঙ্গুতে ১০৫ জনের মৃত্যু হয়েছিল।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |